Apps

Picture

বরিশাল জেলা পুলিশের উদ্যোগে পুলিশ সদস্যদের অগ্নি নির্বাপন বিষয়ে প্রশিক্ষণ প্রদান।

Picture

 

অদ্য ১৭-০৮-২০২১ খ্রিঃ মঙ্গলবার জনাব মোঃ মারুফ হোসেন, পিপিএম, পুলিশ সুপার বরিশাল মহোদয়ের উদ্যোগে বরিশাল জেলা পুলিশ লাইনস্ ড্রিল শেডে পুলিশের ভবনসমূহে অগ্নি নিরাপত্তা জোরদার করার লক্ষ্যে বরিশাল জেলা ফায়ার সার্ভিসের সহযোগিতায় অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়।

উক্ত মহড়ায় বরিশাল জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোঃ মারুফ হোসেন, পিপিএম মহোদয়ের পক্ষে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) জনাব মোঃ ফরহাদ সরদার। এসময় তিনি উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন আগুন লাগলে আমরা অনেকেই জানিনা ঠিক কি করা উচিত। আবার আগুন লাগলে করণীয় কাজ গুলো জানলেও অনেকেই ঘাবড়ে যাওয়ার কারণে কিংবা ভয় পেয়ে সঠিক সিদ্ধান্ত নিতে পারি না। হঠাৎ আগুন লাগলে তাৎক্ষণিক কিছু কৌশল অবলম্বন করে আমরা বেঁচে যেতে পারি বা ক্ষতির পরিমাণ কমাতে পারি। তিনি ফায়ার সার্ভিসের অকুতোভয় সদস্যদের এই আয়োজনে অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানান।

এ সময় বরিশাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যরা উপস্থিত পুলিশ সদস্যদের অগ্নি নির্বাপন বিষয়ে তাত্ত্বিক ও ব্যবহারিক জ্ঞান প্রদান করেন। যার মাধ্যমে পুলিশ সদস্যরা মাঠ পর্যায়ে জনগণকে অগ্নিনির্বাপক সহায়তা প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

উক্ত অনুষ্ঠানে বরিশাল জেলা পুলিশের বিভিন্ন পদ মর্যাদায়র সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 
Copyright © 2021 Superintendent of police, Barishal. Developed by ICT Section.